কক্সবাজারে করোনায় একদিনেই প্রাণ গেল মহিলাসহ ৪ জনের

বিশেষ প্রতিবেদক ◑

কক্সবাজার শহরে করোনা আক্রান্ত হয়ে একদিনেই চারজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসিইউতে, আরেকজন হাসপাতালে নেয়ার পথে ও দুইজন কক্সবাজার সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এদের মধ্যে একজন মহিলাও রয়েছেন।

তারা হলেন কক্সবাজার শহরের টেকপাড়ার বাসিন্দা ও অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারি মোহাম্মদ হাশেম, শহরের ২নং ওয়ার্ডের মধ্যম নুনিয়াছড়ার বাসিন্দা জয়নাল আবেদীন ওরফে জয়নাল কোম্পানি, শহরের পেশকার পাড়ার বাসিন্দা আবুল হাশেম (৫৫) ও শহরের এসএম পাড়ার শের আলীর স্ত্রী নুরুন্নাহার (৫৫)।

এ নিয়ে কক্সবাজার জেলায় করোনা আক্রান্ত হয়ে ৯ জনের মৃত্যু হলো।

কক্সবাজার জেলা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. শাহীন আবদুর রহমান, ইসলামিক ফাউন্ডেশন ও স্থানীয় সূত্র এসব মৃত্যুর বিষয় নিশ্চিত করেছেন।

ডা. শাহীন আবদুর রহমান জানান, কক্সবাজার শহরের আবুল হাশেম (৫৫) মঙ্গলবার (২৬ মে) বেলা ২টার দিকে সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে মারা যান। তিনি হাসপাতালে ভর্তি হওয়ার দুই ঘন্টার মধ্যে মারা গেছেন।

এই ব্যক্তির করোনা পজিটিভ এসেছে কিনা তিনি নিশ্চিত করতে না পারলেও ইসলামিক ফাউন্ডেশনের একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

ডা. শাহীন আরও জানান, কক্সবাজার শহরের এসএম পাড়ার গৃহবধূ, স্থানীয় শের আলীর স্ত্রী নুরুন্নাহার (৫৫) মঙ্গলবার (২৬ মে) মধ্যরাত ২টার দিকে সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে মারা যান। তিনি কয়েকদিন আগে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হয়েছিলেন। তার রিপোর্টও পজিটিভ এসেছে।

কক্সবাজার শহরের টেকপাড়ার বাসিন্দা ও অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারি মোহাম্মদ হাশেম মঙ্গলবার (২৬ মে) সকাল ৯টায় চট্টগ্রামের ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতাল ‘চট্টগ্রাম জেনারেল হাসপাতালে’র আইসিইউতে মারা যান। বেশ কিছুদিন আগে তার করোনা ধরা পড়ার পর গত ২০ রমজান তাকে চট্টগ্রামে নিয়ে যাওয়া হয়।

তার ভাতিজা মেজবাহ উল্লাহ ভূট্টো মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ওই পরিবারে মোহাম্মদ হাশেমের স্ত্রী, চিকিৎসকপুত্র ও পুত্রবধূও করোনা আক্রান্ত হয়েছেন।

অপরদিকে কক্সবাজার শহরের ২নং ওয়ার্ডের মধ্যম নুনিয়াছড়ার বাসিন্দা ও বিশিষ্ট মাছ ব্যবসায়ি জয়নাল আবেদীন ওরফে জয়নাল কোম্পানি ঈদের দিন সোমবার (২৫ মে) রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজার সদর হাসপাতালে নেয়ার পথে মারা যান। তিনি গত ২৩ মে করোনার নমুনা পরীক্ষার জন্য জমা দিয়েছিলেন। মঙ্গলবার বিকেল ৫টার দিকে তার রিপোর্ট পজিটিভ পাওয়া যায়।

কক্সবাজার মেডিকেল কলেজের প্যাথলজি বিভাগের প্রধান ডা. রূপেশ পাল ও মধ্যম নুনিয়াছড়া শালিস কমিটির সভাপতি আবদুল্লাহ আল মাসুদ আজাদ জয়নাল কোম্পানির মৃত্যু ও করোনা পজিটিভ হওয়ার বিষয়ে নিশ্চিত করেন।

প্রসঙ্গত, আজকের ৪ জনসহ কক্সবাজার জেলায় এখন পর্যন্ত ৯ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। তাদের মধ্যে কক্সবাজার শহরে ৭ জন, চকরিয়া উপজেলায় একজন ও রামু উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নে একজন মহিলা রয়েছেন। এদের মধ্যে ৭ জন পুরুষ ও দুইজন মহিলা আছেন।