উখিয়ায় মোর্শেদ হত্যাচেষ্টা মামলার মূল আসামি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক ◑

কক্সবাজারের উখিয়ায় মাদক ব্যবসা ও জুয়া খেলায় বাধা দেওয়ায় রাজাপালং মাদ্রাসা গেইট এলাকার সিরাজুল মোর্শেদ (৩০)কে কুপিয়ে আহত করে বাড়ি- ঘর ভাঙচুর ও নগদ টাকা লুটপাট করার অভিযোগ পাওয়া গেছে।

সোমবার (১১ই মে) রাত আনুমানিক সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে।
এ বিষয়ে উখিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে। পুলিশ অভিযান চালিয়ে শামীম হায়দার নামে এক যুবককে আটক করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার রাজাপালং ইউনিয়নের দক্ষিণ পুকুরিয়া এলাকার আজিজুল হকের ছেলে শামীম হায়দার ওরফে শামীম ওসমান ও তার একটি সংঘবদ্ধ চক্র এলাকার বিভিন্ন স্থানে দীর্ঘদিন ধরে এলাকায় মাদক ব্যবসা ও জুয়ার আসর করে আসছে। তারই ধারাবাহিকতায় জাদীমুড়া এলাকায় মাদক ও জুয়ার আসর বসালে তাদের বাধা দেয় ঐ এলাকার সিরাজুল মোর্শেদ। শনিবার এ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে তাদের মধ্যে কথা-কাটাকাটি হয়।

এর জের শামীম ওসমান সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে মুর্শেদকে হত্যা ও ‘খেয়েদেয়ে’ নেওয়ার জন্য হুমকি প্রদান করে এবং ১১মে (সোমবার) রাতে তার সংঘবদ্ধ চক্রের আবদুল্লাহ, তারেক, সাদেক,জয়নাল, জাহাঙ্গীর, রিফাত, আবুল কালাম, সাইফুল ইসলামসহ ১০/১২ জনের একদল সন্ত্রাসী বাহিনী দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালিয়ে সিরাজুল মোর্শেদকে কুপিয়ে গুরুতর জখম করে ও বাড়ি-ঘর ভাঙচুর এবং নগদ ৬০হাজার টাকা লুটপাট করা হয়। এসময় সিরাজুল মোর্শেদের শোর চিৎকারে তাকে উদ্ধারে তার আপন ভাই সিরাজুল মোস্তাফা ও জেঠাতো ভাই সাইফুল খালেদ এগিয়ে গেলে আসামীরা অস্ত্র দিয়ে তাদের আঘাত করে গুরুতর আহত করে।

পরে আহতদের উদ্ধার করে উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয় এবং সিরাজুল মোর্শেদের মাথায় গুরুতর জখম হওয়ায় তাকে কক্সবাজার সদর হাসপাতালে রেফার করা হয় ও সে বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে তার পারিবারিক সূত্রে জানা গেছে।

এ ঘটনায় আহত সিরাজুল মোর্শেদের ছোট ভাই সিরাজুল মোস্তাফা বাদী হয়ে উখিয়া থানায় মামলা দায়ের করছেন।

মামলার প্রেক্ষিতে উখিয়া থানায় তদন্ত কর্মকর্তা এসআই প্রভাত কর্মকার জামতলি পুরনো ফরেস্ট অফিস সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে প্রধান আসামী শামীমকে আটক করেছে।

মামলার তদন্তকারী অফিসার এসআই প্রভাত কর্মকার বলেন, হামলার বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করে আসামিদের ধরতে অভিযান পরিচালনা করা হয়।

আহত সিরাজুল মোর্শেদের ছোট ভাই সিরাজুল মোস্তাফা বলেন, মাদক ব্যবসা ও জুয়া খেলায় বাধা দেওয়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে আমাদের কুপিয়ে আহত করে বাড়ি ঘর ভাঙচুর করে লুটপাট করেছে।

উখিয়া থানার অফিসার ইনচার্জ মরজিনা আক্তার মরজু বলেন, এ ঘটনায় উখিয়া থানায় মামলা নেওয়া হয়েছে। পুলিশ অভিযান চালিয়ে একজনকে আটক করেছে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।