দক্ষিণ মিঠাছড়িতে চেয়ারম্যান ইউনুছ ভূট্টোর নিজস্ব উদ্যোগে ২ হাজার পরিবারকে ত্রাণ বিতরণ


সাইফুল ইসলাম,কক্সবাজার জার্নাল ◑ 
করোনা মহামারিতে সংকটময় মুহূর্তে কর্মহীন অসহায় মানুষের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে চেয়ারম্যান মো. ইউনুছ ভূট্টোর নিজস্ব উদ্যোগে প্রায় ২ হাজার পরিবারকে চাউল ও আলু বিতরণ করেছেন।

ত্রাণ বিতরণের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেছেন কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সাংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল।

উদ্বোধনের পরে সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের নেতৃত্বে এই ত্রাণ ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডের অসহায় খেটে খাওয়া মানুষের মাঝে বিতরণ করেন চেয়ারম্যান ইউনুছ ভুট্টো। ত্রাণ দেয়ার সময় প্রতিটি ওয়ার্ডে সার্বক্ষনিক ছিলেন সাংসদ কমল।

সহযোগিতায় ছিলেন, দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য দুদু মিয়া, ১নং ওয়ার্ডের ইউপি সদস্য মোহাম্মদ হোসাইন, ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক আজিজুল হক আজিজ,সাংগঠনিক সম্পাদক মিনহাজ সিকদার, মুবিনুল হক, যুবলীগ নেতা নাজিম উদ্দিন ও সূর্যের হাসি যুব সংঘ।

৪ এপ্রিল (শনিবার) বেলা ১১ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে গিয়ে ঘরবন্দী থাকা অসহায় মানুষের মাঝে এসব খাদ্য সামগ্রী বিতরণ করে।

এদিকে ভয়াবহ করোনা পরিস্থিতির কারণে কাজকর্ম না থাকায় চরম দুঃসময়ে খাদ্য সহায়তা পেয়ে অত্যন্ত খুশি হয়েছে ওই খেটে খাওয়া মানুষগুলো।

চেয়ারম্যান ভুট্টোর দেয়া ত্রাণ পেয়ে খুশি হয়েছেন অসহায় মানুষগুলো। এই জন্য ভুট্টোকে সাধুবাদ জানান।

এদিকে উদ্বোধনকালে সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল বলেছেন, করোনার এই লকডাউনে অসহায়দের সহায়তায় সরকারের পাশাপাশি বিত্তবানদেরও এগিয়ে আসতে হবে।

আমি এলাকার জনপ্রতিনিধিদের বলেছি, সরকারিভাবে ত্রাণ ছাড়াও সামর্থ মতো নিজস্ব তহবিল থেকেও ত্রাণ দেয়ার। চেয়ারম্যান ভুট্টো সে কথা রেখেছেন। তিনি নিজস্ব তহবিল থেকে ত্রাণ বিতরণ করছে। এই জন্য তাকে ধন্যবাদ জানাই।