বান্দরবানে আমের আকৃতির অদ্ভুত ডিম!

লামা (বান্দরবান) প্রতিনিধি ◑
বান্দরবানে ঠিক আমের আকৃতির ডিম পাড়ছে একটি মুরগি। ডিমের এই অদ্ভুত আকৃতি দেখে স্থানীয়রা হতবাক। মুরগির মালিকও কিছু বুঝে উঠতে পারছেন না।

ঘটনাটি ঘটেছে বান্দরবানের লামা উপজেলার চম্পাতলী এলাকায়। উপসহকারি প্রাণিসম্পদ কর্মকর্তা মোহাম্মদ মহসীন রেজার পালিত মুরগি গত কয়েকদিন থেকে এ ধরনের ডিম দিচ্ছে। এ ঘটনায় তিনি নিজেও কিছু বুঝে উঠতে পারছেন না। অদ্ভুত আকৃতির এই ডিম দেখতে স্থানীয়রা তার বাসায় ভিড় জমাচ্ছেন। প্রাণী কর্মকর্তা মোহাম্মদ মহসীন রেজা তার পরিবার নিয়ে চম্পাতলী এলাকায় থাকেন। বাসায় তিনি বেশকিছু মুরগি লালন পালন করেন।

মুরগিটির মালিক মোহাম্মদ মহসিন রেজা জানিয়েছেন, প্রথমদিকে মুরগিটি স্বাভাবিক আকৃতির ডিম পাড়তো। কিন্তু গত দুদিন থেকে মুরগিটি ঠিক আমের আকৃতির ডিম পাড়ছে। সকালে উঠে মুরগির ঘরটিতে ডিম দেখে আমি হতবাক হয়। তবে ডিমের ভেতর কুসুম অন্যান্য ডিমের মতো স্বাভাবিক রয়েছে। মুরগিটি এ পর্যন্ত চারটি ডিম পেরেছে আমের আকৃতির। মোহাম্মদ মহসীন রেজা জানান মুরগিটি বয়স এক বছর। অদ্ভুত আকৃতির ডিমগুলো তিনি গবেষণার জন্য ঢাকায় প্রাণিসম্পদ কার্যালয়ে পাঠাবেন বলে জানিয়েছেন। এছাড়া বিষয়টি প্রাণিসম্পদ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে বলেও জানান তিনি।