মেম্বারের পুত্রকে হত্যার চেষ্টাসহ বাড়ি ভাংচুর শীর্ষক সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা

গতকাল বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে ‘উখিয়ায় মেম্বারের পুত্রকে হত্যার চেষ্টাসহ বাড়ি ভাংচুর ও লুটপাটের অভিযোগ’ শীর্ষক সংবাদটি আমার দৃষ্টি গোচর হয়েছে। প্রকাশিত সংবাদের একাংশে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি। সংবাদের একটি অংশে আমাকে বেকায়দায় ফেলানোর চেষ্টা করছে একটি চক্র।

সংবাদে উল্লেখ করা হয়, গত ১২ জানুয়ারি দিবাগত রাতে স্থানীয় মেম্বার শামসুল আলমের পুত্রের বাড়িতে চিহ্নিত দুর্বৃত্তরা হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর, লুটপাটসহ হত্যার অপচেষ্টা করেছে।

প্রকাশিত সংবাদে পাইন্যাশিয়া গ্রামের মৃত জালাল আহমদের পুত্র নাসির উদ্দিনের নাম জড়িয়ে দেয়ায় সত্যিই বিস্মিত ও মর্মাহত। সংবাদে নাম জড়িয়ে প্রকাশিত অংশটুকু সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন, উদ্দেশ্যপ্রনোদিত ও শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা মাত্র।

নাসির উদ্দিন বলেন, আমি কোন সময়ের জন্য এমন সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত ছিলাম না। হয়ত একটি চক্র আমাকে গায়েল করার জন্য এমন অপপ্রচার চালাচ্ছে। আমার নামে থানায় কোন অভিযোগও নেই। হয়ত আমাকে ফাসানোর জন্য কেউ ষড়যন্ত্রভাবে এমনটি করছে। আমি ব্যবসা করে সংসার চালায়। এতে আমি কারো ক্ষতি করিনি। সাংবাদিক ভাইদের মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্ত করা হচ্ছে। এসব অপরাধ মূলক কর্মকান্ডে আমি কোনভাবে জড়িত নয়। কিন্তু যাচাই না করে অতিরঞ্জিত করে সংবাদ প্রকাশ করেছে।

Loading...

প্রকৃত পক্ষে সেদিন জুম্মা পাড়ায় একটি অসাধু চক্র পিকনিকের নামে অশ্লীল গানের আয়োজন করে। পরবর্তীতে সেদিন রাতে নাচের এক পর্যায়ে বাকবিতণ্ডা লেগে যায়। যার কারণে সেখানে দুপক্ষের মাঝে সংঘর্ষ হয়। আর পরবর্তীতে এই ঘটনা গুলো ঘটে। আর সেখানে আমাকে জড়িয়ে অযথাই মিথ্যা সংবাদ ছড়িয়েছে। আমি সেখানে ছিলামও না। আমি সে সময়ে জুম্মা পাড়ার তামিম স্টোরে স্থানীয় জসিম উদ্দীন, কামাল উদ্দীন, রুবেলসহ কয়েকজন চায়ের আড্ডায় ছিলাম। তখন পাশ্ববর্তী বাবুল স্টোরটিও খোলা ছিল।
যা দোকান মালিকসহ স্থানীয়দের কাছে জানতে চাইলে উত্তর পাওয়া যাবে।

আমি দৃঢ়ভাবে বলতে চাই যে, প্রকৃত পক্ষে আমার পারিবারিক, সামাজিক ও ব্যবসায়িকভাবে মানসম্মান ক্ষুণ করতে একটি চক্র এই অপপ্রচার চালিয়ে যাচ্ছে। আমার বাবা একজন নামকরা ব্যবসায়ী ছিলেন। তার দেখানো পথে চলে আজ আমরা-ভাইয়েরা নামকরা ব্যবসায়ী। সমাজে আমাদের মান ক্ষুণ্ণ করার জন্য একটি মহলের এটি ষড়যন্ত্র।
আমার বিরুদ্ধে অপপ্রচার ছড়িয়ে মূল ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করে মূল ষড়যন্ত্রকারীকে আড়াল করার অপচেষ্টা করা হচ্ছে বলে মনে করছি।

এ বিষয়ে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীসহ কাউকে এমন সাজানো অপপ্রচার নিয়ে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানাচ্ছি।

কিন্তু এরপরও সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিতভাবে সাংবাদিক ভাইদের মিথ্যা তথ্য সরবরাহ করে বানোয়াট খবর প্রকাশ করা হয়েছে। এই মিথ্যা সংবাদে কাউকে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ জানাচ্ছি।

প্রতিবাদকারী
মোঃ নাসির উদ্দিন
পিতা- মৃত জালাল আহমদ
মধ্যম পাইন্যাশিয়া, জালিয়া পালং,উখিয়া