প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা

সংবাদ বিজ্ঞপ্তি ◑
গত ১২ ফেব্রুয়ারী কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক সমুন্দ্রকন্ঠ পত্রিকায় প্রকাশিত সেন্টমার্টিনে অদুরে গভীর সাগরে ১৩৮ মালয়েশিয়াগামী যাত্রী নিয়ে ট্রলারডুবির ঘটনায় ১৫ মৃতদেহ, ৭৩জন জীবিত উদ্ধার। শিরোনামের প্রকাশিত সংবাদের ভিতরের পৃষ্টায় মানবপাচারে জড়িত বেশ কয়েকজন দালালের নাম উল্লেখ করা হয়েছে।

তার মধ্যে টেকনাফ সদর ইউনিয়ন ৩নং ওয়ার্ড তুলাতলি এলাকার কৃষক জহির আহাম্মদের নাম উল্লেখ করা হয়েছে। সেই মিথ্যা ও বানোয়াট তথ্যের প্রতিবাদ জানিয়ে প্রকাশিত সংবাদের আংশিক ব্যাখা দিয়েছেন কৃষক জহির আহাম্মদ।

তিনি জানান, গত ১২ ফেব্রুয়ারী কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক সমুন্দ্রকন্ঠ পত্রিকায় মানবপাচারে জড়িত অপরাধীদের সাথে কে বা কারা সংবাদ কর্মিদের মিথ্যা ও বানোয়াট তথ্য দিয়ে বুড়ো বয়সে এলাকাবাসীর কাছে আমাকে হেয় প্রতিপন্ন করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। আসল কথা হচ্ছে, আমি একজন কৃষক নিজস্ব জমিতে চাষাবাদ করে খাওয়া হচ্ছে আমার একমাত্র পেষা।

ঘৃণ্য মানবপাচার কাজে জড়িত থাকাতো দুরের কথা আমার জীবনে কৃষি কাজ ছাড়া কোন অবৈধ ব্যবসায় জড়িত ছিলামনা। পাশাপাশি মানক ও মানবপাচারে যারা জড়িত তাদেরকেও আমি ঘৃনা করি। তাই আমি মনে করি আমার বিরুদ্ধে আনিত অভিযোগটি সম্পুর্ন মিথ্যা এবং বানোয়াট।

স্থানীয় এলাকাবাসী ও আইন-শৃংখলা বাহিনীর সকল সদস্যদের প্রতি আমার অনুরোধ থাকবে উক্ত সংবাদের আমার বিরুদ্ধে আনিত অভিযোগটি পড়ে আপনার কেউ বিচলিত হবেন না।

প্রকৃতপক্ষে আমি একজন পেষাদার কৃষক। তদন্ত করে দেখলে আপনারা সব কিছু জানতে পারবেন। পাশাপাশি জাতির বিবেক সাংবাদিক ভাইদের প্রতি অনুরোধ থাকবে কোন নিউজ করার আগে সঠিক তথ্য যাচাই বাছাই করে সংবাদ পরিবেশন করুন।

প্রতিবাদকারী 
নিবেদক: জহির আহাম্মদ

পিতা-মৃত হাসিউর রহমান প্রকাশ(হাইচ্ছা)
টেকনাফ সদর ইউনিয়ন তুলাতলি ৩নং ওয়ার্ড।