পকেট খরচের টাকা জমিয়ে দরিদ্রদের খাবার দিল সিবিআইইউ আইন বিভাগের শিক্ষার্থীরা


নিজস্ব প্রতিবেদক ◑
করোনা ভাইরাসের প্রভাবে অচল হয়ে গেছে জীবিকার চাকা। না খেয়ে দিন পার করছে অসহায়-দরিদ্র মানুষগুলো। অসহায় দরিদ্র মানুষের এমন দুর্দিনে বসে নেই কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটির (সিবিআইইউ) আইন বিভাগের একদল শিক্ষার্থী। নিজেদের পকেট খরচের টাকা জমিয়ে সাধ্যমত দরিদ্র মানুষের মুখে খাবার তুলে দিয়েছেন তারা।

রোববার কক্সবাজার শহরের প্রধান সড়ক, বাজারঘাটা, পান বাজার এলাকায় রিক্সাচালক, দিনমজুর এবং নি¤œ আয়ের খেঁটে খাওয়া মানুষের মধ্যে খাবার সামগ্রি বিতরণ করে। সিবিআইইউ আইন বিভাগের ৮ম ব্যাচের শিক্ষার্থী মো. শেফায়েত আলম তুহিনের নেতৃত্বে খাদ্য সামগ্রি বিতরণ করা হয়।

খাদ্য সামগ্রী বিতরণে আরও অংশগ্রহণ করে আইন বিভাগের শাহ্ মোঃ নওশাদ শুভ (৪র্থ ব্যাচ), আসিফ মোঃ বাপ্পি (৭ম ব্যাচ), কায়ছারুল হাসান রুবেল (১০ম ব্যাচ), সাজিয়া সাজনীন পিয়া (১০ম ব্যাচ), ঐশিকা মীমতাজ নওশীন (১০ম ব্যাচ), রুজিনা আক্তার (৮ম ব্যাচ), সনজিদা তাসনীন তোফা (৮ম ব্যাচ)। তারা নিজেদের পকেট খরচের টাকা জমিয়ে গরিব ও দুস্থদের মাঝে খাবার সামগ্রী বিতরণ করে।

সিবিআইইউ আইন বিভাগের ৮ম ব্যাচের শিক্ষার্থী মো. শেফায়েত আলম তুহিন বলেন, করোনা পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় বন্ধ। তাই চায়ের দোকানে বন্ধুদের সাথে আড্ডাও নেই। এই সময়ে পকেট খরচের টাকা জমিয়ে আমরা কয়েকজন শিক্ষার্থী মিলে গরীব ও দুস্থ মানুষের মাঝে সাধ্যমত খাবার সামগ্রী বিতরণ করেছি। শহরের বিভিন্ন স্থানে ৩০ পরিবারের মাঝে খাবার সামগ্রি বিতরণ করা হয়। খাবার সামগ্রির মধ্যে ছিল চাল, ডাল, তেল, পিঁয়াজ এবং আলু।

খাবার সামগ্রি বিতরণের সময় লোকজনকে পরিস্থিতি মোকাবেলায় ঘর থেকে বের না হওয়ার পরামর্শ দেওয়া হয়। এমন মহৎ অব্যাহত রাখার চেষ্টা করবে বলে জানান তুহিন।