টেকনাফে পুলিশের গুলিতে মাদক ও মানবপাচারকারী নিহত

গিয়াস উদ্দিন ভুলু,কক্সবাজার জার্নাল ◑

টেকনাফে পুলিশের সাথে গোলাগুলিতে মাদক ও মানবপাচারে জড়িত মোজাহের নামে এক যুবক নিহত হয়েছে। পুলিশের দাবী উক্ত ঘটনায় তাদের তিন সদস্য আহত এবং ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে অস্ত্র,গুলি ও ইয়াবা।

তথ্য সুত্রে জানা যায়, ২১ ফেব্রুয়ারি (শুক্রবার) গভীর রাত ২টার দিকে গোপন সংবাদের তথ্য অনুযায়ী সাবরাং ইউনিয়ন হারিয়াখালী মেরিনড্রাইভ সড়ক সংলগ্ন উপকুলীয় এলাকায় পুলিশের একটি দল মাদক ও মানবপাচার বিরোধী অভিযানে গেলে এসময় অপরাধীরা উপস্থিতি টের পেয়ে পুলিশ সদস্যদের উপর এলোপাতাড়ী গুলি বর্ষণ শুরু করে। এতে পুলিশের তিন সদস্য আহত হয়।

এরপর আত্মরক্ষার্থে পুলিশ সদস্যরাও পাল্টা গুলি চালালে অপরাধীরা সু-কৌশলে পালিয়ে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রনে আসার পর ঘটনাস্থল থেকে পুলিশ সদস্যরা গুলিবিদ্ধ অবস্থায় এক যুবককে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করে।

নিহত যুবক হচ্ছে, সাবরাং হারিয়াখালী এলাকার হাকিম আলীর পুত্র মোঃ মোজাহের (২৫)। পুলিশের দাবী সে দীর্ঘদিন ধরে মাদক ও মাদক কাবরারে জড়িত ছিল। এদিকে ঘটনাস্থল তল্লাশী করে অস্ত্র,গুলি ও ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়েছে পুলিশ।

এই অভিযানের সত্যতা নিশ্চিত করে টেকনাফ মডেল থানার (ওসি) প্রদীপ কুমার দাশ কক্সবাজার জার্নালকে বলেন এখনো যারা মাদক ও মানবপাচারে জড়িত সেই সমস্ত অপরাধীদের নির্মুল করার জন্য পুলিশের অভিযানকে আরো কঠোর আরো বেগবান করা হবে।

তথ্য সূত্রে আরো জানাযায়, নিহত মোজাহের গত কয়েক মাস আগে সাবরাং হারিয়াখালী এলাকার মন্জুর নামে এক যুবককে ছুরিকাঘাত করে হত্যা করেছিল। সে উক্ত ঘটনার পলাতক প্রধান আসামী।