টেকনাফে গহীন পাহাড় থেকে গুলিবিদ্ধ লাশ উদ্ধার!

গিয়াস উদ্দিন ভুলু,কক্সবাজার জার্নাল ◑ 
টেকনাফের হ্নীলা রঙ্গিখালী পাহাড়ী এলাকা থেকে প্রতিপক্ষের হাতে অপহরন হওয়া জসিম নামে এক যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ।

স্থানীয়দের কাছ থেকে খবর নিয়ে জানা যায়,
নিজেদের মধ্যে দীর্ঘদিনের বিরোধ, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষ সন্ত্রাসী গ্রুপের হাতে অপহৃত উক্ত ব্যক্তি নিহত হয়েছে।

তথ্য সূত্রে আরো জানা যায়, ২৩জুন (মঙ্গলবার) সকালে হ্নীলা রঙ্গিখালীর মরহুম শফিক মেম্বার গ্রুপের গুরা মিয়ার পুত্র জসিম উদ্দিন (২৮) পাহাড়ে নিজ জমিতে কাজ করার জন্য শ্রমিক নিয়ে যাওয়ার পথেই দীর্ঘদিনের প্রতিপক্ষ ভোলাইয়া বৈদ্য গ্রুপের একটি স্বশস্ত্র গ্রুপ তাকে বেঁধে নিয়ে যায়। এসময় তার সঙ্গে যাওয়া শ্রমিকেরা ফিরে এসে খবরটি জসিমের পরিবারকে জানায়।

তখন অপহৃতের পরিবার বিষয়টি থানা পুলিশসহ বিভিন্ন সংস্থাকে অবহিত করে। এরপর দুপুর হতে পুলিশের একটা দল পাহাড়ে তল্লাশী অভিযান চালিয়ে হতাশ হলেও বিকালের দিকে রঙ্গিখালী গভীর পাহাড়ে ধইল্যার ঝিরি এলাকার মৎস্যঘের সংলগ্ন পাহাড়ী এলাকায় গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখে।

লাশটি উদ্ধার করতে সক্ষম হয় পুলিশ। এরপর মৃতদেহটির ময়না তদন্ত রিপোর্ট তৈরী করার জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করার প্রক্রিয়া চলছে।

লাশ উদ্ধারের সত্যতা নিশ্চিত করে টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান, সংগঠিত অপরাধের সাথে জড়িত সন্ত্রাসীদের আইনের আওতায় নিয়ে এসে নির্মুল করার জন্য পুলিশের অভিযান অব্যাহত আছে এবং থাকবে।

উল্লেখ্য, উক্ত এলাকায় নানা অপরাধে জড়িত বেশ কয়েকটি গ্রুপ দীর্ঘদিন ধরে পাহাড়ি জমি দখল-জবরদখল এবং নিজেদের আধিপত্য বিস্তার নিয়ে মানুষ হত্যাসহ বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ড সংগঠিত করে আসছে।

আবার তাদের এই অপকর্মের রোশানলে পড়ে অত্র এলাকার অনেক নিরীহ মানুষকে হয়রানির শিকার হতে হচ্ছে।