টেকনাফে করোনা আক্রান্ত র‍্যাব সদস্যের সংস্পর্শে থাকা ৬ জনের নমুনা সংগ্রহ

গিয়াস উদ্দিন ভুলু,কক্সবাজার জার্নাল ◑

টেকনাফের জামাই র‍্যাব সদস্য ঢাকায় করোনা ভাইরাসে আক্রান্ত আক্কাস নামের সেই ব্যাক্তির সংস্পর্শে থাকা আরো ৬ জনের শরীরে করোনার প্রাদুর্ভাব আছে কিনা তার নমুনা সংগ্রহ করেছে চিকিৎসকরা।

৪ এপ্রিল (শনিবার) দুপুরে তাদের নমুনা সংগ্রহ করে কক্সবাজার মেডিকেল কলেজে করোনা টেস্ট ল্যাবে পাঠানো হয়েছে।

সত্যতা নিশ্চিত করে, টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.টিটু চন্দ্র শীল বলেন, করোনা আক্রান্ত ঢাকায় কর্মরত র‍্যাব সদস্য আক্কাস করোনা রোগে আক্রান্ত হওয়ার কিছুদিন আগে টেকনাফ পুরাতন পল্লান পাড়ায় শ্বশুর বাড়িতে বেড়াতে এসে পাঁচ দিন অবস্থান করে ঢাকায় চলে যায়।

এরপর ৩ এপ্রিল (শুক্রবার) তার শরীরে করোনা টেস্টে রিপোর্ট পজিটিভ নিশ্চিত হওয়ার পর টেকনাফ উপজেলা প্রশাসন তার শ্বশুরবাড়িসহ ৭ টি বাড়ি, ৮টি দোকান ও একটি ল্যাব লকডাউন করে রাখার ঘোষনা দেয়। যেসব দোকান ও বাড়ি লকডাউন করা সেখানকার লোকজন কাছে করোনার কোন লক্ষণ দেখা যায়নি। তবে বাড়ী গুলোতে অবস্থান করা সবাইকে হোম কোয়ারান্টিনে রাখা হয়েছে।

পাশাপাশি করোনা সন্দেহ ৬ জনের কাছ থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কক্সবাজারে পাঠানো হয়েছে। রিপোর্ট আসলে বিস্তারিত তথ্য পাওয়া যাবে।

এদিকে ঢাকায় করোনায় আক্রান্ত র‍্যাব সদস্যের শ্বশুরবাড়ীর লোকজনসহ লকডাউনে যারা রয়েছে তাদের সবাইকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহায়তা দেওয়া হচ্ছে।