কোটবাজারে বর্ণাঢ্য আয়োজনে অভিলাষ খেলাঘর আসরের সম্মেলন অনুষ্ঠিত

ফারুক আহমদ, উখিয়া ◑
অভিলাষ খেলাঘর আসর উখিয়ার কোটবাজার শাখার সম্মেলন ২০২০, মেধা অন্বেষণ বৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ, শিশু কিশোর আনন্দ শোভাযাত্রা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান  বৃহস্পতিবার (২৩ জানুয়ারী) পালং আদর্শ উচ্চ বিদ্যালয় মিলতায়নে বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হয়েছে।
অভিলাষ খেলাঘর আসরের  সভাপতি কবি আদিল চৌধুরীর সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নিকারুজ্জামান চৌধুরী।
সম্মেলন উদ্বোধন করেন খেলাঘর কক্সবাজার জেলা সভাপতি আবুল কাশেম বাবু, বিশেষ অতিথি ছিলেন জেলা সাধারণ সম্পাদক কলিমুল্লাহ ও  পালং আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক  আমিমুল এহসান  মানিক।
কোটবাজার অভিলাষ খেলাঘরের সাধারণ সম্পাদক আমজাদ হোসেনের সঞ্চালনায় সম্মেলন ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন খেলাঘর কেন্দ্রীয় কমিটির সদস্য ও সম্মেলন প্রস্তুতি কমিটির মহাসচিব এম জসীম উদ্দীন কো চেয়ারম্যান, সুবিমল পাল পান্না,  কক্সবাজার রিপোর্টার্স ইউনিটির সভাপতি   সাংবাদিক রাসেল চৌধুরী, উখিয়া সাংবাদিক ফোরামের সভাপতি ফারুক আহমদ ও আরকান খেলাঘর সভাপতি এস এম জসিম।
অনুষ্টানে আরও বক্তব্য রাখেন কাসেদ নূর, আরমান জাহিদ, শাহিনুল হাসনাত নিশান। শুরুতেই প্রয়াত চিত্র শিল্পী ও খেলাঘর আসরের প্রতিষ্টতা সভাপতি ফরিদ চৌধুরী ও প্রয়াত ডাক্তার ফরিদ আহমেদ চৌধুরীর আত্মার মাগফেরাত কামনা এক মিনিট নীরবতা পালন করা হয়।
এদিকে এর আগে জাতীয় সংগীত পরিবেশনের   মাধ্যমে জাতীয় পতাকা ও সংগঠনের পতাকা  উত্তোলন এবং সম্মেলন উদ্বোধন করা হয়। এর পরেই শিশু-কিশোর শিক্ষার্থীদের নিয়ে আনন্দ শোভাযাত্রা  প্রদক্ষিণ হয়েছে।
অনুষ্ঠানে মেধা অম্বেষন বৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মাঝে সনদ ও নগদ অর্থ বিতরণ করেন প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা  নিকারুজ্জামান চৌধুরীসহ উপস্থিত অন্যান্য অতিথিরা।
সম্মেলন শেষে ৩১ সদস্য বিশিষ্ট অভিলাষ খেলাঘর আসর কোট বাজার শাখার কমিটি ঘোষণা করেন জেলা সাধারণ সম্পাদক  কলিম উল্লাহ।
এতে কবি আদিল চৌধুরীকে সভাপতি, সাংবাদিক রাসেল চৌধুরী ও জসিম উদ্দিনকে সহ-সভাপতি, আমজাদ হোসেনকে সাধারণ সম্পাদক, আরমান জাহিদকে যুগ্ন সম্পাদক ও শাহিনুর হাসনাত নিশানকে সাংগঠনিক সম্পাদক করা হয়। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।