কর্মহীন, অসহায়দের বাড়িতে ত্রাণ পৌঁছে দিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম

কক্সবাজার জার্নাল প্রতিবেদক ◑

কক্সবাজারের উখিয়ায় করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন ও অসহায় হয়ে পড়া, দরিদ্র, বেকার, ছিন্নমূল মানুষের খোঁজে বের হয়ে গেলেন উপজেলা ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম। সত্যি অবাক লাগার ব্যাপার।

আর এসময় সামাজিক দূরত্ব বজায় রেখে অসহায় মানুষের হাতে হাতে খাবার সামগ্রী তুলে দেন উপজেলার মানুষের পাশে থাকা এই চেয়ারম্যান।

বৃহস্পতিবার (২ এপ্রিল) দুপুর ২টা থেকে প্রায় তিন ঘন্টা পর্যন্ত উপজেলার প্রত্যন্ত অঞ্চল হলদিয়া পালং, রত্নাপালং,উখিয়া সদর, জালিয়া পালং ইউনিয়নের বিভিন্ন এলাকার অসহায় দরিদ্র মানুষের বাড়ি বাড়ি গিয়ে ও গ্রামীণ এলাকার বিভিন্ন অলিগলিতে, রাস্তার মোড়ে খোঁজে খোঁজে রিক্সাওয়ালা, টমটম চালক, শ্রমিক, ভ্যান চালক, ভিক্ষুকসহ বিভিন্ন শ্রেণীর মানুষের মাঝে চাল, ডাল, তেলসহ নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী পৌঁছে দেন তিনি।

দোকানের বারান্দা কিংবা পথে-ঘাটে শুয়ে থাকে ছিন্নমূল মানুষকেও খাবার দেন উপজেলা ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম। তাতে বেশ তৃপ্তি অনুভব করেন তিনি।

এ সময় তিনি বিপাকে পড়া পরিবারে লোকজনদের খোঁজ-খবর নেন এবং প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হতে সচেতন করেন।

পরে তিনি সাংবাদিকদের জানান, করোনা ভাইরাস একটি বৈশ্বিক সমস্যা। এটিকে মোকাবিলায় সরকারের নির্দেশনায় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এতে করে দিনমজুর ও খেটে খাওয়া মানুষ অনেকটা কষ্টে রয়েছে। সেইসব অসহায়দের পাশ দাঁড়াতে প্রধানমন্ত্রী আমাদের নির্দেশ দিয়েছেন। আমরা সেই নির্দেশনা অনুযায়ী কাজ করে যাচ্ছি। বিভিন্ন গ্রামের অসহায় ও কর্মহীনদের খুঁজে খুঁজে তাদের কাছে ত্রাণ পৌঁছে দিচ্ছি।

তিনি আরো বলেন, উপজেলায় অনেক বিত্তশালী আছেন তাদের এই অসহায় পরিবারের পাশে দাঁড়ানোর জন্য উদাত্ত আহ্বান জানাচ্ছি।’

ত্রাণ বিতরণকালে তার সঙ্গে এলাকার বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।