একই দিনে ৪ বোনের বিয়ে

অনলাইন ডেস্ক ◑ একই দিনে জন্ম হয়েছিল চার বোনের। আবার একই লগ্নে বিয়ে হচ্ছে তাদের। ঘটনাটি দক্ষিণ ভারতের কেরালা রাজ্যের।

বিবিসি বাংলার এক প্রতিবেদনে বলা হয়েছে, চার বোন একই ধরনের খাবার খান এবং একই ধরনের পোশাক পরেন, এমনকি ১৫ বছর বয়স পর্যন্ত স্কুলে একই সারিতে বসতেন।

এই চার বোনের একটি ভাই রয়েছে। তার জন্মও একই দিনে। এক সঙ্গে জন্ম নেওয়া পাঁচ শিশুকে মেডিকেলের ভাষায় বলা হয় ‘কুইন্টুপ্লেটস’।

একমাত্র ভাই উথ্রাজনের সঙ্গে ৪ বোন

কুইন্টুপ্লেটস ভাই-বোন হওয়ায় জন্মের দিন থেকেই সবার আলাদা নজরে থেকে অভ্যস্ত তারা। একই কারণে স্থানীয় গণমাধ্যমগুলোর নজরও সবসময় থাকে তাদের ওপর।

Loading...
একই দিনে ৫টি জন্মদিনের কেক কাটা হতো

চার বোন উথ্রাজা, উথারা, উথামা, উথ্রা এবং তাদের ভাই উথ্রাজন জন্মগ্রহণ করেছিলেন ১৯৯৫ সালের ১৮ নভেম্বর। ২০২০ সালের ২ এপ্রিল এই চার বোন একসঙ্গে বিয়ের পরিকল্পনা করছেন। বিয়ের পুরো অনুষ্ঠান হচ্ছে স্থানীয় রীতি-রেওয়াজ এবং ঐতিহ্যকে ধরে রেখে।

পাঁচ সন্তানকে লালনপালন করা ছিল মা রেমা দেবীর জন্য চ্যালেঞ্জ

সে হিসেবে এখানে বর-কনে নিজেরা নিজেদের বেছে নেওয়ার পরিবর্তে পরিবারের প্রবীণ সদস্যরা ঘটকের ভূমিকা পালন করেন। এক্ষেত্রে তাদের মা রেমা দেবী বিবাহ ম্যাচমেকিং ওয়েবসাইটের মাধ্যমে তার মেয়েদেরকে নিজেদের স্বামী বাছাই করে নিতে সাহায্য করেন।

ছোটবেলার ছবি 

এর আগে সেপ্টেম্বরে তাদের বাগদান সম্পন্ন হয়। দেখতে আলাদা এই কুইন্টুপ্লেটস বোনরা এখন চেষ্টা করছেন যাতে তাদের বিয়ের সব আয়োজন দেখতে একই রকম হয়।