আওয়ামী লীগের কমিটিতে স্থান পেলেন যারা

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির আরও ৩২ জনের নাম ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার রাতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলন তাদের নাম ঘোষণা করেন। দ্বিতীয় দফা নাম ঘোষণা হলেও কমিটিতে আরও সাতটি পদ পুরন হয়নি। এর মধ্যে রয়েছে সাংগঠনিক সম্পাদকের একটি, ধর্ম, শিল্প-বাণিজ্য ও কোষাধ্যক্ষ।

আগামী কয়েক দিনের মধ্যেই এই চার পদে নাম ঘোষণা করা হবে বলে তিনি জানান। এদিকে ঘোষণা করা কমিটিতে অর্থ সম্পাদক পদে ওয়াশিকা আয়শা খান, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, সাংগঠনিক সম্পাদক পদে দুজন হলেন এডভোকেট আফজাল হোসেন ও শফিউল আলম চৌধুরী নাদেল, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, উপ-প্রচার সম্পাদক পদে আমিনুল ইসলাম।

Loading...

সদস্য পদে আছেন, আবুল হাসানাত আবদুল্লাহ, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, অ্যাডভোকেট কামরুল ইসলাম, ডা. মোস্তফা জালাল মহীউদ্দিন, আ খ ম জাহাঙ্গীর, নুরুল ইসলাম ঠান্ডু, বদর উদ্দিন আহমেদ কামরান, দীপঙ্কর তালুকদার, অ্যাডভোকেট আমিরুল আলম মিলন, আক্তার জাহান (রাজশাহী) ডাক্তার মুশফিক হোসেন চৌধুরী (হবিগঞ্জ), অ্যাডভোকেট রিয়াজুল কবির কাওছার, মেরিনা জামান কবিতা, পারভিন জামান কল্পনা, হোসনে আরা লুৎফা ডালিয়া, অ্যাডভোকেট সফুরা খাতুন (লালমনিরহাট) অ্যাডভোকেট সানজিদা খানম, আনোয়ার হোসেন, আনিসুর রহমান, শাহাবুদ্দিন ফরাজী, ইকবাল হোসেন অপু, গোলাম রব্বানী চিনু, মারুফা আক্তার পপি, উপাধ্যক্ষ রেমন্ড আরেং, গ্লোরিয়া সরকার ঝর্ণা।

নাম ঘোষণা শেষে ওবায়দুল কাদের বলেন, দলের পুর্নাঙ্গ কমিটি নিয়ে আগামী ৩রা জানুয়ারি টুঙ্গিপাড়ায় যাওয়ার কথা ছিলো।

কিন্তু নেত্রীর নিদের্শে আবহাওয়াজনিত সমস্যার কারণে ওইদিন যাওয়া হচ্ছে না। তবে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের নব নির্বাচিত কেন্দ্রীয় কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে। ওই বৈঠকে টুঙ্গিপাড়া যাওয়ার সিদ্ধান্ত চূড়ান্ত করা হবে। এর আগে ২১শে ডিসেম্বর জাতীয় সম্মেলনের কাউন্সিল অধিবেশনে নবম বারের মতো সভাপতির দায়িত্ব নেন শেখ হাসিনা। সাধারণ সম্পাদক হিসেবে ওবায়দুল কাদের মনোনীত হন।

পরে দলের নব নির্বাচিত সভাপতি কেন্দ্রীয় কমিটির অধিকাংশ কর্মকর্তার নাম ঘোষণা করেন। বাকি পদগুলো পরবর্তীতে পুরণ করা হবে বলে জানান